Friday 28 October 2022

ঢাকা প্রতিদিন পত্রিকা’র সাংবাদিক আশরাফুল ইসলামকে মারধর করার অভিযোগ...




নিজস্ব প্রতিনিধিঃ

জামালপুর জেলার সরিষাবাড়ীতে "ঢাকা প্রতিদিন "পত্রিকার সরিষাবাড়ী উপজেলা প্রতিনিধি ও নিউজ বাংলা টিভি সরিষাবাড়ী মিডিয়া প্রেসক্লাবে সভাপতি আশরাফুল ইসলাম কে মারধর করা হয়েছে । 

গতকাল বৃহস্পতিবার (২৭ অক্টোবর) সরিষাবাড়ী পৌর সভার আরামনগর বাজার তাইব্যা মেডিকেল হলের সামনে এ মারধর করার ঘটনা ঘটেছে। 

স্থানীয় ও ভুক্তভোগী সুত্রে জানা গেছে, ঢাকা প্রতিদিন পত্রিকার সরিষাবাড়ী উপজেলা প্রতিনিধি, সরিষাবাড়ী মিডিয়া প্রেসক্লাবে সভাপতি মোঃ আশরাফুল ইসলাম পেশাগত কাজে নিজ বাড়ী পিংনা থেকে সরিষাবাড়ী উপজেলা পরিষদে যান। পরে উপজেলা পরিষদ থেকে তার কাজ শেষে আরাম নগর বাজার হাজি বিরানী হাউজে বন্ধু সুইট সহ খাওয়া-দাওয়া শেষ করে আশরাফুল ইসলাম কে রেখে বন্ধু সুইট চলে যান। এর পর আশরাফুল ইসলাম তার অপর দুই বন্ধু রাকিব ও হালিম এর সাথে দেখা করার জন্য হাজি বিরানী হাউজের পাশেই চায়ের দোকানের সামনে বন্ধুর অপেক্ষায় দাড়িয়ে থাকে। এ সময় পুর্ব পরিকল্পিতভাবে আশরাফুল ইসলামকে দাড়িয়ে থাকতে দেখে রুমান ও মারুফ তার দিকে যায় এবং মুখোশ( মাষ্ক) খুলে ফেলে বলে তুই আশরাফুল ইসলাম না। এ কথা বলেই রোমান ও মারুফ সহ ১০/১৫ জনের কিল-ঘুষি-লাথি মারতে থাকে, পরে রোমান গলা চেপে শ্বাসরোধ করে মারার চেষ্টা করলে অজ্ঞান হয়ে মাটিতে পড়ে যায় তার উপরে আরোও বেধড়ক মারপিট করে পরে তার বন্ধু ও স্থানীয় লোকজন তাকে সরিষাবাড়ী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করায়।

এ সময় সাংবাদিক আশরাফুল ইসলাম এর কাছে থাকা দামী মোবাইল ও ক্যামেরা ভাংচুর করে গলায় থাকা স্বর্ণ চেন ছিনতাই করে নিয়ে যায়। হামলাকারী পৌর সভার ধানাটা গ্রামের শামছুল হকের ছেলে রোমান ও অপরজন একই গ্রামের আলাউদ্দিন এর ছেলে মারুফ এর নেতৃত্বে ১০/১৫ জন মিলে সাংবাদিক আশরাফুল ইসলাম এর উপর হামলা চালিয়ে মারপিট করে ও দামী মোবাইল ও ক্যামেরা ভাংচুর ও গলায় থাকা স্বর্ণের চেন ছিনতাই করে নিয়ে যায় ও নানা হুমকি প্রর্দশন করে স্থানীয়দের বাধার মুখে পরে তারা চলে যায়।

সাংবাদিক মারধর কারীরা পৌর সভার ধানাটা গ্রামের কুখ্যাত ক্যাডার এবং জনৈক রাজনৈতিক নেতা আব্দুর রশিদ ও হারুন এর মতাদর্শের বলে নাম প্রকাশে অনিচ্ছুক স্থানীয় ব্যাক্তি সুত্রে জানা গেছে।

এ ঘটনার খবর পেয়ে সরিষাবাড়ী থানার এস আই শিব্বির আহমেদ সরিষাবাড়ী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে গিয়ে ঘটনার বিবরণ লিপিবদ্ধ করে আইনগত ব্যাবস্থা গ্রহনের জন্য সরিষাবাড়ী থানার অফিসার ইনচার্জ মুহাম্মদ মহব্বত কবীবের সাথে যোগাযোগ করে অভিযোগ দায়ের করার পরামর্শ প্রদান করেন।

এ ঘটনায় সোশ্যাল মিডিয়া নেটিজেনরা, উপজেলার কর্মরত সাংবাদিকরা, অন্তরালে গুনিমহল ও আলোচক সমালোচকগণ তীব্র নিন্দা ও ক্ষোভ ভৎসনা করে প্রতিবাদ জানিয়েছেন, সেই সাথে দুষ্কৃতিকারী সন্ত্রাসীদের আইনের আওতায় এনে দৃষ্টান্তমূলক শাস্তির শাস্তির দাবি জানিয়েছেন তারা।

এ ব্যাপারে সরিষাবাড়ী থানার অফিসার ইনচার্জ মুহাম্মদ মহব্বত কবীর জানান, সাংবাদিক আশরাফুল ইসলাম কে মারধরের ঘটনা শুনে থানার দারোগ সহ পুলিশ পাঠিয়ে ছিলাম। এ ঘটনার অভিযোগ পেলে তদন্ত করে ঘটনার সাথে জডিতদের বিরুদ্ধে আইনগত ব্যাবস্থা নেওয়া হবে জানান তিনি।

No comments:

Post a Comment